প্রকাশ: ১০:২৮:০০ এএম, ১৯ এপ্রিল ২০১৮
সৌদি আরবে অগ্নিকাণ্ডে নিহত বাংলাদেশির সংখ্যা বেড়ে ৬

সৌদি আরবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৬ বাংলাদেশির মৃত্যু হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে সৌদি আরবের আল হোলাইফা শহরে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে কুমিল্লার ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও পরবর্তীতে লক্ষ্মীপুরের দুই ভাই এবং ফেনীর একজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত<

নিহতরা হলেন, লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার করইতলার চর লরেন্স গ্রামের নেছার আহম্মদের দুই ছেলে জসিম উদ্দিন (২৬) ও মো. ইব্রাহিম (২৩)।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বাতিসা ইউনিয়নের বসন্তপুর গ্রামের আবদুল হকের দুই ছেলে এমরানুল হক সোহেল (৩৪) ও ইমামুল হক মুন্না (২২) এবং গুণবতী ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে সোহেল রানা (৩০)।

এছাড়া ফেনীর বিরিঞ্চি এলাকার ইলিয়াস মেম্বারের বাড়ির রফিকুল ইসলামের ছেলে মহিউদ্দিন রাশেদ (৩৫)।

লক্ষ্মীপুরে নিহতদের চাচা করইতলা বাজারের উপকূল ল্যাবের ব্যবস্থাপনা পরিচালক নজির আহমেদ হেলালী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার বিকেলে সৌদি প্রবাসী স্বজনদের মাধ্যমে তাদের মৃত্যুর খবর তিনি নিশ্চিত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।

এদিকে কুমিল্লায় দুই ভাইয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাতিসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হোসেন টিপু এবং দক্ষিণ শ্রীপুর গ্রামের ব্যাংক কর্মকর্তা গিয়াস উদ্দিন মোহন দক্ষিণ শ্রীপুর গ্রামের সোহেল রানার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, সৌদি আরবের হাইল জেলার হোলাইফা শহর এলাকায় চাকরি করতেন এমরানুল হক, মুন্না ও সোহেল। প্রতিদিনের মতো মঙ্গলবার রাতের খাবার রান্না ও খাওয়া শেষে একই রুমে সাত বাংলাদেশি ঘুমিয়ে পড়েন। হঠাৎ করে বুধবার ভোরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে ৬ জনের মৃত্যু হয়। এর মধ্যে চৌদ্দগ্রামের তিনজন রয়েছেন।

বাংলার কন্ঠ/১৯ এপ্রিল ২০১৮/এমআই